Aparna Sen- BSF-এর এক্তিয়ার নিয়ে মন্তব্যের জেরে বিপাক, আইনি চিঠি পাঠালেন বিজেপি নেতা

In News

বিএসএফ-এর অবস্থান নিয়ে এবার মুখ খুলে বিপাকে অভিনেত্রী-পরিচালক অপর্ণা সেন।

সীমান্তবর্তী এলাকাতে বিএসএফের (BSF) এলাকা বৃদ্ধি করার পর থেকেই সরগরম বাংলা (West Bengal)। নানান নেতা-মন্ত্রীদের মুখে উঠে আসছে বিএসএফ-দের অত্যাচারের নানান খবর। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ১৫ কিলোমিটারের বদলে ৫০ কিলোমিটার করার যে কী পরিণাম হতে পারে, তা নিয়ে নিয়ে সরব বিভিন্ন মহল, আর সেই তালিকাতে নাম লিখিয়ে এবার বিপাকে পরিচালক তথা অভিনেত্রী অপর্ণা সেন (Aparna Sen)। বিএসএফ-রা তল্লাশির নামে মহিলাদের সঙ্গে খারাপ ব্যবহার করে, অযথা গায়ে হাত দেয়, এই মর্মে মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) যেন বিষয়টির প্রতি বিশেষ নজর দেন বলেও দাবি করেন অনেকেই।

এই মর্মে তৃণমূল কংগ্রেসের বিধায়ক উদয়ণ গুহ অভিযোগ করেন, তল্লাশি চালানোর নামে বিএসএফ মহিলাদের সঙ্গে অস্বাভাবিক আচরণ করে। আর তাতে সায় দিয়েই মুখ খোলেন অপর্ণা সেন। তিনি জানান, বিএসএফকে ঠিক যতটা কাজের অধিকার দেওয়া হয়, তাঁরা তার থেকে অনেক বেশি ক্ষমতা নিয়ে রাজ করে থাকেন। শুধু তাই নয়, ছিটমহলের বাসিন্দারে কথা ভাবলেই খারাপ লাগছে, তাঁদের প্রতি যেন মুখ্যমন্ত্রী বিশেষ নজর দেন। তাঁরা যাঁতে সছিক উপায় জীবিকা নির্বাহন করতে পারেন, সেই দিকেও নজর দিতে অনুরোধ করেন অপর্ণা সেন। এরপরই সরব হয়ে ওঠেন বিজেপির নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায়।

অনির্বাণ গঙ্গোপাধ্যায় একটি খোলা চিঠি পাঠিয়ে দেন অপর্না সেনের নামে, যেখানে সাফ উল্লেখ থাকে, বিএসএফ-কে নিয়ে এমন মন্তব্য করার জন্য তাঁর অবিলম্বে ক্ষমা চাওয়া উচিত। নয়তো তিনি অপর্না সেনের নামে আইনি নোটিস পাঠাবেন। অপর্ণা সেনের নামে ওঠে আরও অভিযোগ, তাঁর মন্তব্যেই ছিল াফ ইঙ্গিত, বিএসএফ জওয়ানরা খুনি, ধর্ষক যার ফলে বিএসএফ-এর সম্মান হানি হয়েছে। তাই এবার গেরুিয়া শিবিরের দাবী ক্ষমা না চাইলে নেওয়া হবে বড় পদক্ষেপ। অন্যদিকে এই অভিযোগকে কেন্দ্র করে বৃহস্পতিবার মুখ খোলেন উত্তরবঙ্গ বিএসএফ আইজি রবি গান্ধী (Ravi Gandhi), জানিয়েছেন,“বিএসএফ খুব নিয়ম মেনে ও পেশাগতভাবে কাজ করে। আমাদের এলাকা বাড়ানো হলেও ক্ষমতা আগের মতোই আছে।পুলিশের সঙ্গে মিলেই কাজ করা হবে। এর আগেও উত্তরবঙ্গের বিভিন্ন সীমান্ত এলাকায় পুলিশের সঙ্গে মিলে বিএসএফ কাজ করেছে। এখনও তা করা হচ্ছে। কোথাও কোনও অসুবিধা হচ্ছে না।”

পাশাপাশি তিনি এও জানান, কোথাও এমন হয়নি। উত্তরবঙ্গ ফ্রন্টিয়ার ৮০০ জন মহিলা বিএফএফ কর্মী রয়েছেন। কোনও সময় মহিলাদের তল্লাশি করতে হলে সাধারণত তাঁরাই করেন।” তবে সাধারণ মানুষের দিক থেকে বিচার করে এদিন আইজি জানান, কোথাও বিএসএফ (BSF) জওয়ানদের অভিযোগ উঠলে তা যেন তৎক্ষণাত পুলিশকে জানানো হয় ।

আরও পড়ুন- ডাইনি অপবাদ দিয়ে মোটা অঙ্কের জরিমানা, আতঙ্কে দিন কাটাচ্ছে দুই আদিবাসী পরিবার

আরও পড়ুন- অবৈধ অনুপ্রেবেশে উত্তেজনা, বারাসাতে পাকড়াও বাংলাদেশী যুবক

In News
যাদবপুরে মোদিজির গ্যারান্টি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গ্যারান্টির সঙ্গে কিসের লড়াই এবার? একান্ত সাক্ষাৎকারে যাদবপুর কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী ড: অনির্বাণ গাঙ্গুলি। এটি বাংলায় আসন্ন লোকসভা নির্বাচনে অশুভ ও দুর্নীতিবাজ শাসনের বিরুদ্ধে সুশাসন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গ্যারান্টির মধ্যে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা। এএনএম নিউজের এডিটর-ইন-চিফ অভিজিৎ নন্দী মজুমদারের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে বরিষ্ঠ বিজেপি নেতা এবং …

In News
যাদবপুরে এ বারও কি রামের ভোট বামে যাবে? সোজাসাপটা জবাব বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের

যাদবপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের মুখোমুখি অনলাইন কোলফিল্ড টাইমস প্রচারে বেরিয়ে সাধারণ মানুষের মধ্যে কেমন উৎসাহ দেখছেন? বিজেপিকে নিয়ে প্রচুর উৎসাহ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি বিশ্বাস। হ্যাঁ, তিনি গত ১০ বছর ধরে মানুষের জন্য, দেশের জন্য কিছু করেছেন, এই আস্থার বহির্প্রকাশ। মানুষ পরিষ্কার বুঝতে পারছে, মোদীজির কেউ নেই, নিজের জন্য কোনো আখের …